ঢাকা,বৃহস্পতিবার, ২ মে ২০২৪

লামায় বারুদ দিয়ে পাথর বিস্ফোরণে শ্রমিক গুরুতর আহত

aaমোহাম্মদ রফিকুল ইসলাম, লামা (বান্দরবান) প্রতিনিধি ঃ

বান্দরবানের লামা পৌরসভার ৭নং ওয়ার্ড সংলগ্ন মিরিঞ্জা এলাকায় ২৯ জুলাই শুক্রবার বারুদ দিয়ে অবৈধ পাথর বিস্ফোরণ কালে মো. শাহ আলম(৫৯) নামে এক পাথর শ্রমিক গুরুতর আহত হয়েছে। সে লামা পৌরসভা এলাকার লাইনঝিরি এলাকার মৃত আবু তাহেরের ছেলে।

আহত শাহ আলম এর স্ত্রী আয়েশা বেগম (৪৮) বলেন, আমার স্বামী শাহ আলম সকালে লাইনঝিরি এলাকার মো. কাসেম পিতা- আব্দুল গনি ও আলা উদ্দিন পিতা- অজ্ঞাত এর কাজে মিরিঞ্জা এলাকায় যায়। সেখানে কাসেম ও আলাউদ্দিনের নির্দেশে বেলা ১২টার সময় বারুদ দিয়ে পাথরের বোল্টার ফুটাতে গিয়ে গুরুতর আহত হয়।

মুমূর্ষ অবস্থায় লামা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত ডাক্তার সহকারী মেডিকেল অফিসার রায়হান জান্নাত বলেন, তার অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে কক্সবাজার জেলা হাসপাতালে রেফার করে। আহত শাহ আলমের উভয় হাত পুড়ে যায় এবং চোখে গুরুতর জখম হয়। এছাড়া শরীরের একাধিক স্থানে আঘাতের চি‎হ্ন‎‎ রয়েছে।

অবৈধ বারুদে পাথর বিস্ফোরন ও সরকারী অনুমতি ছাড়া বিষ্ফোরক দ্রব্য বহনের বিষয়ে জানতে লামা থানায় অফিসার ইনচার্জ এর সাথে যোগাযোগ করা হলে তিনি কল রিসিভ করেননি।

অবৈধ পাথর আহরণ ও বিস্ফোরক দ্রব্য দিয়ে পাথর ব্লাস্ট এর বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, অপরাধী কাউকে ছাড় দেয়া হবেনা। দ্রুত অপরাধীদের আইনে আওতায় আনা হবে।

পাঠকের মতামত: